Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
Diploma-in-Livestock Govt Institutions 2nd Stage Admission Result and Confirmation Notification
Details

ডিপ্লোমা-ইন-লাইভস্টক সরকারী প্রতিষ্ঠানসমূহের ২য় পর্যায়ের ভর্তি ফলাফল ও নিশ্চায়ন বিষয়ক বিজ্ঞপ্তি


চেয়ারম্যান মহোদয়ের অনুমোদনক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ২০২০-২০২৪ শিক্ষাবর্ষে ০৪ (চার) বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-মেরিন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন- ফরেস্ট্রি, ডিপ্লোমা-ইন-ফিশারিজ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক শিক্ষাক্রমের সরকারি প্রতিষ্ঠানসমূহে ২য় পর্যায়ের ফলাফল ১৯/০৯/২০২৩খ্রি. তারিখ রোজ মঙ্গলবার সকাল ৯.৩০ ঘটিকায় প্রকাশিত হবে এবং এর পূর্বে ১ম পর্বে নির্বাচিত শিক্ষার্থীদের (প্রযোজ্য ক্ষেত্রে) মাইগ্রেশন হবে। শুধু নির্বাচিত শিক্ষার্থীদের মোবাইলে এসএমএস প্রদান করা হবে। এছাড়া আবেদনকৃত শিক্ষার্থী www.btebadmission.gov.bd ওয়েবসাইটে প্রবেশের পর VIEW RESULT বাটনে ক্লিক করে রোল নম্বরসহ প্রয়োজনীয় তথ্যাদি ইনপুট দিয়ে ফলাফল দেখতে পাবে। ২য় পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ১৯/০৯/২০২৩খ্রি. তারিখ সকাল ৯.৩০ হতে ২২/০৯/২০২৩খ্রি. তারিখ রাত ৯.০০ ঘটিকার মধ্যে নিয়ে সংযুক্ত নিশ্চায়ন পদ্ধতি অনুসরণপূর্বক ভর্তি নিশ্চায়ন ফি প্রদান করে নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। বর্ণিত সময়ের মধ্যে নিশ্চায়ন সম্পন্ন করতে ব্যর্থ শিক্ষার্থীদের ২য় পর্যায়ের Selection এবং আবেদন বাতিল বলে গন্য হবে। তবে মাইগ্রেশনকৃত শিক্ষার্থীদের নতুন করে নিশ্চায়নের প্রয়োজন নেই। উল্লেখ্য, নিশ্চায়নকৃত শিক্ষার্থীদের অটোমাইগ্রেশন ডিফল্টভাবে চালু থাকবে এবং পছন্দক্রম অনুযায়ী আসন খালি থাকা সাপেক্ষে আবেদনের পছন্দক্রমের উপরে যাওয়ার সুযোগ থাকবে। এক্ষেত্রে যতবার অপেক্ষমান তালিকা হতে ফলাফল প্রকাশ করা হবে, তার পূর্বে ততবার অটোমাইগ্রেশনের ফলাফল প্রকাশ করা হবে। অটোমাইন্ডেশন চালু থাকলে সর্বশেষ যে টেকনোলজি-প্রতিষ্ঠানে অটোমাইগ্রেশন হবে সেখানেই অধ্যায়ন করতে হবে। তবে শিক্ষার্থী পছন্দের টেকনোলজি বা পছন্দের প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেলে এবং নিশ্চায়নকৃত প্রতিষ্ঠানে অধ্যয়ন করতে চাইলে অটোমাইগ্রেশন বন্ধ করতে পারবে। তবে অটোমাইগ্রেশন একবার বন্ধ করলে আর খোলার সুযোগ পাবে। নিশ্চায়ন বিষয়ক যাবতীয় www.bteb.gov.bd, www.biebadatission.gov.bd ওয়েবসাইট www.facebook.com/bteb.admin/ ফেইসবুক পেজে পাওয়া যাবে। ভর্তি নীতিমালা-২০১৩ অনুযায়ী কার্য সম্পাদনের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।


শিক্ষাক্রমভিত্তিক নিশ্চায়ন ফি:

শিক্ষাক্রম ডিপ্লোম

নিশ্চায়ন ফি
মন্তব্য

 

ডিপ্লোমা-ইন-লাইভস্টক

২৩৮/- টাকা
নিশ্চায়ন পদ্ধতি অনুসরণপূর্বক  নিশ্চায়ন ফি প্রদান করলে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন হবে ও মোবাইলে মেসেজ যাবে এবং Confirmation Status 
হতে নিশ্চায়নের অবস্থা জানা যাবে।


বিশেষ দ্রষ্টব্য:

০১. ২য় পর্যায়ের নির্বাচিত যে সকল শিক্ষার্থী ১৯/০৯/২০২৩খ্রি. তারিখ সকাল ৯.৩০ হতে ২২/০৯/২০২৩খ্রি. তারিখ রাত ৯.০০ ঘটিকার মধ্যে নিশ্চায়ন সম্পন্ন করবে না সে সকল শিক্ষার্থীর Selection এবং আবেদন বাতিল বলে গণ্য হবে।

০২. নিশ্চায়নকৃত শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে মূল নম্বরপত্রসহ ভর্তির তারিখ ২৫/০৯/২০২৩ হতে ০২/১০/২০২৩খ্রি. পর্যন্ত। উল্লিখিত সময়ের মধ্যে মূলনম্বরপত্রসহ স্ব স্ব প্রতিষ্ঠানে ভর্তি হতে ব্যর্থ হলে নিশ্চায়ন বাতিল বলে গণ্য হবে এবং উক্ত শিক্ষার্থী অনুপস্থিত হিসেবে বিবেচনা করা হবে। প্রতিষ্ঠান কর্তৃক অনুপস্থিত শিক্ষার্থীদের অনলাইনে তথ্য প্রেরণের তারিখ ০৩/১০/২০২৩ থেকে ০৪/১০/২০২৩খ্রি. পর্যন্ত।

০৩. আসন খালি থাকা সাপেক্ষে শূণ্য আসনে ০৮/১০/২০২৩ (রবিবার) সকাল ৯.০০ টা হতে ১০/১০/২০১৩ (মঙ্গলবার)- রাত ৯.০০ টা পর্যন্ত ৩য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে এবং ১৩/১০/২০১৩ (শুক্রবার) সকাল ৯.০০ ঘটিকায় ফলাফল প্রকাশ করা হবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য সম্বলিত বিজ্ঞপ্তি যথাসময়ে প্রকাশ করা হবে।

Images
Attachments
Publish Date
19/09/2023
Archieve Date
22/09/2023